1. admin@updatedbarta24.com : admin :
১৫ লাখ চালক এখনো পায়নি বিআরটিএর স্মার্টকার্ড। - Updated Barta 24
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৯:১৭ অপরাহ্ন
শিরোনাম :
হেলাল বিএসসির জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে, মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন। বেলকুচি উপজেলা পরিষদ চত্বরের সৌন্দর্যবৃদ্ধির কাজ পরিদর্শন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার, রাজশাহী । বেলকুচিতে তথ্য আপা প্রকল্পের উদ্যোগে উঠান বৈঠক। বেলকুচি ও চৌহালীতে অবৈধভাবে মা ইলিশ নিধনকারী ২৯ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। “শাহজাদপুর মানব সেবা সংস্থা” এর পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন। চৌহালীতে অবৈধভাবে মা ইলিশ আহরণকারী ০৭ জেলের জেল। সিরাজগঞ্জে যমুনানদীতে নিষেজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় ৩১ জেলের কারাদণ্ড। ঢাকায় “বিআইইএ” এর রাজশাহী জোনের জরুরী সভা অনুষ্ঠিত। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর উদ্যোগে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মানববন্ধন। সিরাজগঞ্জের বেলকুচি ও চৌহালীতে অবৈধভাবে মা ইলিশ আহরণকারী ২১ জেলের কারাদণ্ড।

১৫ লাখ চালক এখনো পায়নি বিআরটিএর স্মার্টকার্ড।

অনলাইন নিউজ ডেক্সঃ-
  • আপডেট সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৫ বার পঠিত

বিআরটিএ স্মার্ট ড্রাইভিং লাইসেন্স ভোগান্তির সঙ্গে নতুন করে যোগ হয়েছে ফিঙ্গার প্রিন্ট ও ছবি তোলার বিড়ম্বনা। মিরপুর, উত্তরা, ইকুরিয়া ও সাভার অঞ্চলের গ্রাহকদের শুধুমাত্র ফিঙ্গারপ্রিন্ট দিতে সময় লাগছে দুই দিন পর্যন্ত। বিআরটিএ বলছে, গ্রাহক বিড়ম্বনা কাটাতে নির্দিষ্ট কার্যালয়েই দেয়া হবে সেবা।

দেড় থেকে দুই বছর ঘুরেও মিলছে না স্মার্ট ড্রাইভিং লাইসেন্স এমন অভিযোগ ভুক্তভোগীদের। ড্রাইভিং পরীক্ষায় উত্তীর্ণের পর, রশিদ দিয়েই চলাচলের সুযোগ পান চালকরা। তবে, দীর্ঘদিন স্মার্ট কার্ড বিতরণ বন্ধ থাকায়, শুধুমাত্র প্রাপ্তি রশিদের মেয়াদ বাড়াচ্ছে বিআরটিএ।

বিআরটিএ বলছে, ২০১৯ সালে দুর্নীতির অভিযোগে স্মার্ট কার্ড সরবরাহকারী প্রতিষ্ঠান টাইগার আইটিকে কালো তালিকাভুক্ত করে বিশ্বব্যাংক।ফলে ৩৫ লাখ স্মার্ট কার্ড সরবরাহে নতুন দায়িত্ব পায় মাদ্রাজ সিকিউরিটি প্রিন্টার্স।

এছাড়াও ঢাকা অঞ্চল ও জেলা সার্কেলের গ্রাহকরা এক সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট ও ছবি তুলতে পড়ছেন বিড়ম্বনায়। এসব কাজে ২ থেকে ৩ ঘণ্টা প্রয়োজন হলেও লাগছে এক থেকে দুই দিন। সময় মতো সেবা না পেয়ে লিখিত অভিযোগও করেন এক গ্রাহক।

বিআরটিএ বলছে, শিগগিরই স্মার্ট ড্রাইভিং লাইসেন্স জটিলতা দূর হবে। আর ফিঙ্গারপ্রিন্ট ও ছবির সেবা দেয়া হবে নির্দিষ্ট কার্যালয়েই। ২০১১ সাল থেকে এ পর্যন্ত প্রায় ৩৫ লাখ স্মার্ট কার্ড বিতরণ করেছে বিআরটিএ। আর স্মার্ট কার্ড পাওয়ার অপেক্ষায় আছেন প্রায় ১৫ লাখ গ্রাহক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা