1. admin@updatedbarta24.com : admin :
মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল লতিফ মির্জার ১৪তম মৃত্যুবার্ষিকী আজ। - Updated Barta 24
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১২:২৬ অপরাহ্ন
শিরোনাম :
চাঁদপুর হাইমচর আলগী উঃ ইউনিয়ন নৌকার মাঝি আতিক পাটওয়ারী ফুলে ফুলে শিক্ত নালিতাবাড়িতে মানুষ -হাতি দ্বন্দ্ব নিরসনে সভা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় সাংবাদিক হামলার ঘটনায় মানববন্ধন হাইমচর নীলকমলে চার বারের সফল মেম্বার খলিল মাতব্বর পুনরায় মেম্বার পদপ্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল হাইমচরে আলগী উঃ ইউনিয়নে সাবেক মহিলা মেম্বার রছুমা বেগম পুনরায় মেম্বার পদপ্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান ও মেম্বারদের গেজেট প্রকাশ নওগাঁর মান্দায় সরিষা খেতে চাষ হচ্ছে ভ্রাম্যমান মৌচাষের মাধ্যমে মধু নওগাঁর মান্দায় অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহের উদ্বোধন বেলকুচিতে বেকার যুবক ও যুব মহিলাদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির সমাপনীঃ জনগনের পবিত্র আমানত জনগণের হাতে পৌঁছে দেওয়াই হবে আমার দায়িত্ব …….. মোঃ নাজিম উদ্দীন পাটওয়ারী

মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল লতিফ মির্জার ১৪তম মৃত্যুবার্ষিকী আজ।

নিউজ ডেক্সঃ-
  • আপডেট সময় : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ৬২ বার পঠিত

আজ ৫ নভেম্বর শুক্রবার সিরাজগঞ্জে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক প্যানেল স্পিকার, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের সময় বেসামরিক বাহিনী পলাশডাঙ্গা যুব শিবিরের পরিচালক, ৬৫-সিরাজগঞ্জ-৪, উল্লাপাড়া থেকে বার বার নির্বাচিত সাবেক সাংসদ , আব্দুল লতিফ মির্জার ১৪ তম মৃত্যুবার্ষিকী।

প্রয়াত জননেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জ জেলা ও উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে।

রাজনৈতিক জীবন

আবদুল লতিফ মির্জা মুক্তিবাহিনীর সদস্য ছিলেন। তিনি ৬ দফা আন্দোলনভাষা আন্দোলন, ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে তিনি সক্রিয় ভূমিকা রাখেন।

১৯৭৯ সালের দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তৎকালীন পাবনা-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

৭ মে ১৯৮৬ সালের তৃতীয় ও ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি সিরাজগঞ্জ-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

সিরাজগঞ্জ জেলার মানুষের সাথে ছিল তার আত্নার সর্স্পক। দলমত নির্বিশেষে তিনি মানুষের বিপদে সবার পাশে দাঁড়াতেন। দক্ষ সংগঠক লতিফ মির্জা সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নের পূর্ব বংকিরাট গ্রামে ২৫ জুন ১৯৪৭ সালে জন্ম গ্রহন করেন।


তার বাবার নাম মরহুম মির্জা মেনহাজ উদ্দিন। ২০০৭ সালে ৫ নভেম্বর তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যু কালে তিনি এক মেয়ে এক ছেলে ও স্ত্রী রেখে মারা যান। মরহুমের মাগফেরাত কামনায় তার পরিবার দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা