1. admin@updatedbarta24.com : admin :
সিরাজগঞ্জ এক্সপ্রেসঃ(ট্রেন নং ৭৭৫/৭৭৬)  পুনরায় চলাচল শুরু করবে - Updated Barta 24
শনিবার, ২৮ মে ২০২২, ০৩:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
চৌহালীর দুর্গম চরে মানব সেবা ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন-২০২২ নওগাঁর মান্দায় শিক্ষক কল্যাণ সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নওগাঁ জেলার ৩ উপজেলার ২৬ ইউনিয়ন ভোট গ্রহণ চলছে ইউপি নির্বাচন: শেষ মুহূর্তের প্রচারণায় সরগরম সিরাজগঞ্জের চৌহালী নওগাঁর বদলগাছী জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় যুবক খুন নওগাঁর মান্দায় বীর মুক্তিযোদ্ধার সন্তান হত্যা মামলার আসামি গ্রেফতার ঝিনাইগাতীর গৌরীপুর ইউনিয়নের নৌকার মনোনীত প্রার্থী বেকায়দায় আওয়ামীলীগের একাংশ বিদ্রোহী নওগাঁর পত্নীতলায় বিজিবি দিবস-২০২১ উদযাপিত নওগাঁর মান্দায় মিথ্যে প্রেমের অভিযোগ সইতে না পেরে স্কুল ছাত্রীর বিষপান সরিষা ক্ষেতের পাশে মৌবাক্স স্থাপন করে মধু সংগ্রহে ব্যস্ত খামারিরা

সিরাজগঞ্জ এক্সপ্রেসঃ(ট্রেন নং ৭৭৫/৭৭৬)  পুনরায় চলাচল শুরু করবে

নিউজ ডেক্সঃ-
  • আপডেট সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯০ বার পঠিত

আগামী  ১৫ সেপ্টেম্বর  (বুধবার) থেকে আন্তঃনগর   সিরাজগঞ্জ এক্সপ্রেসঃ(ট্রেন নং ৭৭৫/৭৭৬)  পুনরায়  চলাচল শুরু  করবে।

সিরাজগঞ্জ এক্সপ্রেস (ট্রেন নং ৭৭৫/৭৭৬) বাংলাদেশে বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত ঢাকা ও সিরাজগঞ্জের মধ্যে চলাচলকারী একটি আন্তঃনগর ট্রেন।

সিরাজগঞ্জবাসী স্বার্থরক্ষা সংগ্রাম কমিটি”-র ব্যানারে ২০০০ সাল থেকে “হয় রেল−নয় জেল” স্লোগানে আন্দোলন শুরু করে। এই আন্দোলনের ধারাবাহিকতায় ২০০৯ সালের ৯ই এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিরাজগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের জনসভায় সিরাজগঞ্জকে রেল নেটওয়ার্কের আওতায় ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর এই ঘোষণার বাস্তবায়ন করতে ২০১৩ সালের ২৭শে জুন সিরাজগঞ্জ এক্সপ্রেস চালু হয়। ঐ সময়ে পুরনো লোকোমোটিভ ও কোচ সংবলিত ট্রেনটি সকাল ৭টায় ঈশ্বরদী জংশন থেকে ছেড়ে বেলা ১০টায় সিরাজগঞ্জ বাজার হয়ে ঢাকার কমলাপুরে যাতায়াত শুরু করে। যাত্রী আকৃষ্ট করতে ব্যর্থ হওয়ায় আবারও ২০১৫ সালের ১৩ই ডিসেম্বর ট্রেনটির সময় ও রুট পরিবর্তন করে ভোর ৬টায় সিরাজগঞ্জ বাজার থেকে যাত্রা শুরু করে সরাসরি ঢাকায়, এবং বিকেল ৫টায় ঢাকার কমলাপুর থেকে ছেড়ে রাতে সিরাজগঞ্জ বাজারে আসা যাওয়া শুরু করে। যাত্রী সুবিধার কথা মাথায় রেখে সময়সূচি পরিবর্তন ও নতুন কোচ সংযোজন করায় সিরাজগঞ্জ এক্সপ্রেস ব্যাপক জনপ্রিয়তা লাভ করে ও লাভজনক ট্রেন হিসেবে চলতে শুরু করে।

করোনা মহামারী বৃদ্ধি পেলে দেশের সড়কপথ ও রেলপথের সকল বাস ও ট্রেন চলাচল বন্ধ থাকে৷

পরবর্তীতে দেশের মানুষের চলাচলের কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে সড়ক ও রেলপথে বাস ও ট্রেন চলাচলের অনুমতি দিলেও সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি আর চালু করেন নি রেলওয়ে কর্তৃপক্ষ।

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি পুনরায় চালুর দাবিতে, গতো ২৬ আগষ্ট, (বৃহস্পতিবার)  সকাল ১০টায় সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনের সামনে ‘রেল বাঁচাও’ আন্দোলনের আয়োজন এ মানববন্ধন হয়।

এসি বগিসহ আন্তঃনগর ট্রেনের সব সুবিধা নিশ্চিত করে সিরাজগঞ্জ এক্সপ্রেস চালুর দাবি জানিয়ে বক্তারা বলেন, আগামী ১০ দিনের মধ্যে দাবি মানা না হলে রেলপথ অবরোধসহ বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা