1. admin@updatedbarta24.com : admin :
দেশে আসছে ভালো করোনার ট্যাবলেট-2021। - Updated Barta 24
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :
হেলাল বিএসসির জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে, মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন। বেলকুচি উপজেলা পরিষদ চত্বরের সৌন্দর্যবৃদ্ধির কাজ পরিদর্শন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার, রাজশাহী । বেলকুচিতে তথ্য আপা প্রকল্পের উদ্যোগে উঠান বৈঠক। বেলকুচি ও চৌহালীতে অবৈধভাবে মা ইলিশ নিধনকারী ২৯ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। “শাহজাদপুর মানব সেবা সংস্থা” এর পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন। চৌহালীতে অবৈধভাবে মা ইলিশ আহরণকারী ০৭ জেলের জেল। সিরাজগঞ্জে যমুনানদীতে নিষেজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় ৩১ জেলের কারাদণ্ড। ঢাকায় “বিআইইএ” এর রাজশাহী জোনের জরুরী সভা অনুষ্ঠিত। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর উদ্যোগে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মানববন্ধন। সিরাজগঞ্জের বেলকুচি ও চৌহালীতে অবৈধভাবে মা ইলিশ আহরণকারী ২১ জেলের কারাদণ্ড।

দেশে আসছে ভালো করোনার ট্যাবলেট-2021।

নিউজ ডেক্সঃ
  • আপডেট সময় : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১২২ বার পঠিত
করোনার ট্যাবলেট

দেশে আসছে ভালো করোনার ট্যাবলেট।

সেপ্টেম্বর ২৫, ২০২১

কোভিডের চিকিৎসায় আসছে বিপ্লব, বাজারে আসতে চলেছে করোনার ঔষধ।

অন্যান্য ভাইরাল জ্বরের ক্ষেত্রে সাধারণত যে ধরনের ঔষধ মানুষ সেবন করে, সে রকমই কোভিডের জন্যও ঔষধ পাওয়া যাবে, এমনটাই দাবি করছেন আমেরিকার গবেষকগণ। কোভিড চিকিৎসার ঔষধের তালিকায় শীর্ষে রয়েছে মেরেক এবং রিজব্যাক বায়োথেরাপিউটিকসের মোলনুপিরাভির।

এমনটাই দাবি করছেন আমেরিকার ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ-এর একটি বিভাগের ডিরেক্টর কার্ল ডাইফেনবাক।

ওই ঔষধ নিয়ে ইতি মধ্যেই জোরকদমে এগোচ্ছে গবেষণা। টিকাপ্রস্তুতকারী সংস্থা ফাইজার ও এই রকম একটি ঔষধ নিয়ে গবেষণা চালাচ্ছে বলে দাবি করেন তারা। নজরে রয়েছে রসে এবং অ্যাটিয়া ফার্মাসিউটিক্যালসের একটি ট্যাবলেট ও।

ওই বিশেষজ্ঞরা দাবি করেছেন, পরীক্ষার স্তর পেরোলে এবং ছাড়পত্র মিললেই বাজারে ছাড়া হবে এই ঔষধ। শরীরে কোভিড ধরা পড়ার সঙ্গে সঙ্গেই এই ধরনের ঔষধ খাওয়া যেতে পারে।

এতে উপসর্গ বড় আকার নিতে পারে না। উত্তর ক্যারোলাইনা চ্যাপেল হিল বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজিস্ট টিমোথি সিয়াহান বলেন, ‘‘শুধু নিজেকে সুস্থ করে তোলাই নয়, অন্যের শরীরে সংক্রমণ ছ়ড়িয়ে পড়া রুখতেও কার্যকরী হয়ে উঠতে পারে ঐ ঔষধ।’’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা