1. admin@updatedbarta24.com : admin :
নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের তুলনায় ধানের দাম বাড়েনি - Updated Barta 24
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০২:২৩ অপরাহ্ন
শিরোনাম :
চাঁদপুর হাইমচর আলগী উঃ ইউনিয়ন নৌকার মাঝি আতিক পাটওয়ারী ফুলে ফুলে শিক্ত নালিতাবাড়িতে মানুষ -হাতি দ্বন্দ্ব নিরসনে সভা অনুষ্ঠিত নওগাঁর পত্নীতলায় সাংবাদিক হামলার ঘটনায় মানববন্ধন হাইমচর নীলকমলে চার বারের সফল মেম্বার খলিল মাতব্বর পুনরায় মেম্বার পদপ্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল হাইমচরে আলগী উঃ ইউনিয়নে সাবেক মহিলা মেম্বার রছুমা বেগম পুনরায় মেম্বার পদপ্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান ও মেম্বারদের গেজেট প্রকাশ নওগাঁর মান্দায় সরিষা খেতে চাষ হচ্ছে ভ্রাম্যমান মৌচাষের মাধ্যমে মধু নওগাঁর মান্দায় অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহের উদ্বোধন বেলকুচিতে বেকার যুবক ও যুব মহিলাদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির সমাপনীঃ জনগনের পবিত্র আমানত জনগণের হাতে পৌঁছে দেওয়াই হবে আমার দায়িত্ব …….. মোঃ নাজিম উদ্দীন পাটওয়ারী

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের তুলনায় ধানের দাম বাড়েনি

গোলাম রাব্বানী, নওগাঁ জেলার প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ৩৮ বার পঠিত

উত্তারাঞ্চলের শস্যভান্ডার খ্যাত নওগাঁর মহাদেবপুর উপজেলা চালকল মলিকরা বলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের তুলনায় ধানের দাম বাড়েনি বলে দাবি করে।

আজ সোমবার (১৫ নভেম্বর) বিকালে মহাদেবপুর উপজেলার চালকল মালিক গ্রুপের নিজস্ব মিলনায়তনে গ্রুপের অষ্টম বার্ষিক সাধারণ সভায় বক্তব্য দানকালে বক্তারা এই দাবি করেন।

খাদ্যে উদ্বৃত্ত এই উপজেলায় অটো ও সাধারণ মানের চারশ’র বেশি চালকল রয়েছে। সভায় সভাপতির বক্তব্য দানকালে গ্রুপের সভাপতি ও খাজুর ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দিন বলেন, ‘গত ৫ বছরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য যেভাবে বেড়েছে, ধান চালের দাম সেভাবে বাড়েনি। সার, বীজ, কীটনাশক, পানি প্রভৃতির মূল্য বাড়ায় সাধারণ কৃষকরা ধান বিক্রি করে তেমন একটা লাভ করতে পারেন না। বাজারে ধানের সরবরাহ কম থাকায় মিলারদেরকে প্রতিযোগিতামূলক দামে ধান কিনতে হয়। বর্তমানে মোটা কাঁচা ধান মণপ্রতি এক হাজার টাকা থেকে এক হাজার ২০টাকা। এই দামে ধান কিনে মিলারদের লস স্বীকার করে সরকারি খাদ্যগুদামে চাল সরবরাহ করতে হয়।’

গ্রুপের সাবেক সাধারন সম্পাদক ওসমান গণি বলেন, ‘সরকার বিভিন্ন খাতে প্রণোদনা দিচ্ছেন। চামড়াসহ বিভিন্ন শিল্পে ধস নামার পর সরকার সেসব শিল্পে ঋণ গ্রহিতাদের ঋণ আদায় স্থগিত রেখে প্রণোদনা দিচ্ছেন। কিন্তু চালকল মালিকরা বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হলেও তাদের নামে একের পর এক মামলা দেয়া হচ্ছে। কিছু হলেই মালিকদের লাইসেন্স বাতিল করা হচ্ছে।’ তিনি বাস্তবতার নিরিখে এই শিল্পে সরকারি সহযোগিতার দাবি জানান।

গ্রুপের সাধারন সম্পাদক আবদুর রাজ্জাক তরফদারের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, সাবেক সভাপতি আলহাজ্ব মো: আবদুল জব্বার, কোষাধ্যক্ষ সেলিম উদ্দিন, সাবেক কোষাধ্যক্ষ আলহাজ্ব মো: আব্দুল খালেক, সদস্য ও ভীমপুর ইউপি চেয়ারম্যান শ্রী রামপ্রসাদ ভদ্র, আয়নুল ইসলাম, কামরান মালিক খান, আনিছুর রহমান, মহাদেবপুর সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম প্রমুখ। শেষে গ্রুপের নিজস্ব ভবনে কমিউনিটি সেন্টারের উদ্বোধন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা