1. admin@updatedbarta24.com : admin :
চান্দ্রা বাজার ব্লাড ডোনার কমিউনিটির" প্রতিষ্ঠা বার্ষিকী ও সেচ্ছাসেবীদের মিলনমেলা ও সম্মাননা স্মারক প্রদান - Updated Barta 24
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১২:০১ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁর মান্দায় শিক্ষক কল্যাণ সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নওগাঁ জেলার ৩ উপজেলার ২৬ ইউনিয়ন ভোট গ্রহণ চলছে ইউপি নির্বাচন: শেষ মুহূর্তের প্রচারণায় সরগরম সিরাজগঞ্জের চৌহালী নওগাঁর বদলগাছী জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় যুবক খুন নওগাঁর মান্দায় বীর মুক্তিযোদ্ধার সন্তান হত্যা মামলার আসামি গ্রেফতার ঝিনাইগাতীর গৌরীপুর ইউনিয়নের নৌকার মনোনীত প্রার্থী বেকায়দায় আওয়ামীলীগের একাংশ বিদ্রোহী নওগাঁর পত্নীতলায় বিজিবি দিবস-২০২১ উদযাপিত নওগাঁর মান্দায় মিথ্যে প্রেমের অভিযোগ সইতে না পেরে স্কুল ছাত্রীর বিষপান সরিষা ক্ষেতের পাশে মৌবাক্স স্থাপন করে মধু সংগ্রহে ব্যস্ত খামারিরা ঝিনাইগাতীতে মহান বিজয় দিবস ও সুবর্ণ জয়ন্তী উদযাপন

চান্দ্রা বাজার ব্লাড ডোনার কমিউনিটির” প্রতিষ্ঠা বার্ষিকী ও সেচ্ছাসেবীদের মিলনমেলা ও সম্মাননা স্মারক প্রদান

মোঃ আরিফুল ইসলাম, চাঁদপুর- প্রতিনিধিঃ
  • আপডেট সময় : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ১২১ বার পঠিত

”একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন” এই প্রতিপাদ্য কে ধারণ করে মানবতার কল্যাণে চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের চান্দ্রা বাজার ব্লাড ডোনার কমিউনিটির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ও সেচ্ছাসেবীদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

১৮ ডিসেম্বর শনিবার সকাল দশটায় চান্দ্রা বাজার নুরিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার হলরুমে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. এমদাদুল ইসলাম মিঠুন।

তিনি বলেন, সর্বপ্রথম এই ব্লাড ডোনার কমিটিকে আমি লাল সালাম জানাচ্ছি। বর্তমানে যুব সমাজ নিয়ে অভিভাবক ও প্রধানমন্ত্রীসহ সবাই চিন্তিত। কিন্তু আশার আলো ফোটে যখন এই ধরনের ব্লাড ডোনেশন সংগঠনকে আমরা দেখি। আমরা সব সময় চেষ্টা করি তরুণ প্রজন্মকে ভালো পথে পরিচালনা করার। অনেক পরিবার আছে জানিনা যে তার সন্তান রক্ত দান করছে। কারণ হিসেবে দেখা যায় পরিবারের সদস্যদের স্বল্প জ্ঞানের। রক্ত দানের মতো মহৎ কাজ আর একটিও নেই। রক্তদান করলে স্বাস্থ্য নষ্ট হয়ে যায় এই প্রান্ত ধারণা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে এবং সচেতন হতে হবে। আমরা চাই মাদকাসক্তির থেকে বের হয়ে সুস্থ সবল মানুষের রক্তের প্রতিটি ফোঁটা প্রতিটি জীবন বাঁচাতে এগিয়ে আসুন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন, সমাজসেবা অধিদপ্তর রেজিস্ট্রেশন অফিসার মো. মনির হোসেন, ১২ নং চান্দ্রা ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটোয়ারী, চান্দ্রা ইউনিয়নের কৃতি সন্তান অ্যাডভোকেট শাহজাহান খান, চান্দ্রা বাজার নূরীয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ এটি এম মোস্তফা হামিদী, ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সোহরাব হোসেন রিপন পাটওয়ারী, প্রধান শিক্ষক মোঃ আওলাদ হোসেন, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফাহিমুল ইসলাম (শশী)

চান্দ্রা বাজার ব্লাড ডোনার কমিটি প্রধান উপদেষ্টা মো. আনোয়ার হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সদস্য সচিব এজাজ মাহমুদ।

উল্লেখ্য, প্রতিষ্ঠা লগ্ন থেকে এ পর্যন্ত সেচ্ছায়, রক্ত দান, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়, করোনা কালিন সময় করোনা রোগীদের বাড়ি ও হাসপাতালে ফ্রী অক্সিজেন সেবা, বিনামূল্যে চিকিৎসা সেবা সহ সমাজে ব্যাপক সাড়া জেগেছে। এছাড়াও গত ১৭ ডিসেম্বর ফ্রী মেডিকেল কেম্পের আয়োজন করা হয়েছে। দিনব্যাপী ‘চান্দ্রা নুরিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসায়’ গরিব, অসহায় দুঃস্থ ও সুবিধা বঞ্চিত মানুষের মাঝে বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

এছাড়াও ৩৪ টির অধিক স্বেচ্ছাসেবী সংগঠন কে শুভেচ্ছা স্মারক প্রদান করে প্রধান অতিথিসহ বিশেষ অতিথি বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা