1. admin@updatedbarta24.com : admin :
আগামী ১২ সেপ্টেম্বর থেকে প্রতিদিনের ক্লাস রুটিন। - Updated Barta 24
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৯:১৬ অপরাহ্ন
শিরোনাম :
হেলাল বিএসসির জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে, মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন। বেলকুচি উপজেলা পরিষদ চত্বরের সৌন্দর্যবৃদ্ধির কাজ পরিদর্শন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার, রাজশাহী । বেলকুচিতে তথ্য আপা প্রকল্পের উদ্যোগে উঠান বৈঠক। বেলকুচি ও চৌহালীতে অবৈধভাবে মা ইলিশ নিধনকারী ২৯ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। “শাহজাদপুর মানব সেবা সংস্থা” এর পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন। চৌহালীতে অবৈধভাবে মা ইলিশ আহরণকারী ০৭ জেলের জেল। সিরাজগঞ্জে যমুনানদীতে নিষেজ্ঞা উপেক্ষা করে ইলিশ ধরায় ৩১ জেলের কারাদণ্ড। ঢাকায় “বিআইইএ” এর রাজশাহী জোনের জরুরী সভা অনুষ্ঠিত। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর উদ্যোগে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মানববন্ধন। সিরাজগঞ্জের বেলকুচি ও চৌহালীতে অবৈধভাবে মা ইলিশ আহরণকারী ২১ জেলের কারাদণ্ড।

আগামী ১২ সেপ্টেম্বর থেকে প্রতিদিনের ক্লাস রুটিন।

নিউজ ডেক্সঃ-
  • আপডেট সময় : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৫ বার পঠিত

আগামী ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে ক্লাস শুরু হওয়ার পর এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের দিনে দুটি বিষয়ের ওপর চারটি করে ক্লাস নেওয়ার পরিকল্পনা করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

আজ মঙ্গলবার মাউশির ঊর্ধ্বতন কর্মকর্তারা এই তথ্য জানান।

তারা আরও জানান, ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা প্রতি সপ্তাহে সোমবার, সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা মঙ্গলবার, অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা বুধবার ও নবম শ্রেণির শিক্ষার্থীরা বৃহস্পতিবার সশরীরে ক্লাসে আসবে।

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের দিনে দুটি করে ক্লাস হবে বলেও জানান তারা।

আজ স্কুলগুলোর প্রধান শিক্ষকদের সঙ্গে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের এক অনলাইন বৈঠকে এই খসড়া রুটিন নিয়ে আলোচনা হয়।

মাউশির পরিচালক মো. শাহেদুল খবির চৌধুরী জানান, তারা ক্লাস রুটিনের বিষয়ে আলোচনা করেছেন এবং দুএক দিনের মধ্যে সেটা চূড়ান্ত করে জানানো হবে।

গত ৫ সেপ্টেম্বর সরকার জানায়, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের ছুটির দিন বাদে সপ্তাহে প্রতিদিন সশরীরে ক্লাসে অংশ নিতে হবে। বাকি ক্লাসের শিক্ষার্থীরা সপ্তাহে একদিন করে সশরীরে ক্লাসে অংশ নেবে।

তবে, প্রাক-প্রাথমিকের শিক্ষার্থী যেমন, প্লে গ্রুপ ও নার্সারির শিক্ষার্থীদের এখনই সশরীরে ক্লাসে অংশ নিতে হবে না।

মহামারির কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর আবারও চালু হতে যাচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। দেশে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দিলে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয়।

One response to “আগামী ১২ সেপ্টেম্বর থেকে প্রতিদিনের ক্লাস রুটিন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা